‘ফিজিক্যাল’ কি-বোর্ড আইফোন ৭ এ

প্রকাশঃ নভেম্বর ৩০, ২০১৫ সময়ঃ ৯:৫৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৯ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

iphoneআইফোনের নতুন ভার্সনে কী নতুনত্ব থাকছে, এ নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে সমসময় ব্যাপক আগ্রহ থাকে। বিষয়টি মাথায় রেখে প্রযুক্তিপ্রেমীদের হতাশও করে না প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। বরাবরই আইফোনের নতুন ভার্সনে প্রতিষ্ঠানটি যুক্ত করে নতুন নতুন ফিচার ও সেন্সর।

প্রযুক্তি বাজারে এখনও বিশ্ব সেরা ফোন হিসেবে আইফোন বাজার মাতিয়ে যাচ্ছে। আইফোন এর সর্বশেষ ফোন আইফোন সিক্স এস এবং সিক্স এস প্লাস। বিশ্ববিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ইতোমধ্যেই আইফোন ৭ নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে বলে গুজব উঠেছে। অনেক ওয়েবসাইট ও প্রযুক্তি ব্লগগুলো আইফোন ৭ কেমন হতে পারে তা নিয়ে সংবাদ প্রচার করতে শুরু করে দিয়েছে।

আইফোন ৬ এবং ৬ প্লাস সম্পর্কে অগ্রীম ধারণা দিয়েছিল প্রাইজপনি নামের একটি ওয়েবসাইট। তথ্যগুলোর বেশিরভাগই সৃজনশীল এবং বাস্তবসম্মত ছিলো।

আইফোন ৭ এর ডিজাইনার বলেন, ৬এস এবং ৬এস প্লাসের সাথে ৭ এর গড়ন কিছুটা মিল রয়েছে। তবে বাড়তি সুবিধা হিসেবে আইফোন৭ এ আসছে একটি ফিজিক্যাল কি-বোর্ড। এবং যাতে স্লাইডিং সুবিধা থাকছে। কার্ভড বা ল্যাব নামে একটি ইউটিউব অ্যাকাউন্ট এই কনসেপ্ট ফোনটির একটি তুলনা ব্ল্যাকবেরি প্রাইভের সঙ্গে করেছে। দুটি ফোনেরই একটি বাস্তব কি-বোর্ড রয়েছে যা অব্যবহৃত অবস্থায় দৃশ্যমান হয় না।

আইফোন ৬এস বাজারে আসলো দু’মাস হলো। এর মধ্যেই অনেক ফোন ডিজাইনার আইফোন ৭ এর ডিজাইন করা শুরু করে দিয়েছেন।

শোনা যাচ্ছে আইফোন ৭ এ ৩ জিবি র‌্যাম, ওলিড ডিসপ্লে এবং পানি নিরোধক ব্যবস্থা থাকবে।

অন্যান্য ফিচার সম্পর্কে এখনও কোন ধারণা পাওয়া যায়নি। তবে অ্যাপেল নিজেদের সেরাটাই সবসময় বাজারে নিয়ে আসে। এখন পর্যন্ত আইফোন ৬ এবং ৬ প্লাসের ক্যামেরা মোবাইল বাজারের সেরা ক্যামেরা হিসেবে প্রাধান্য পেয়েছে।

প্রতিক্ষন/এডি/এএস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G